ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

অবশেষে জয় পেলো সিলেট

সিলেটের মাঠে সিলেট স্ট্রাইকার্সের টানা তিন ম্যাচে হার। তবুও মুখ ফিরিয়ে নেয়নি স্থানীয় দর্শকরা। কুয়াশাচ্ছন্ন ছুটির দিকে মাশরাফি বিন মুর্তজাবিহীন সিলেটকে সমর্থন দিতে মাঠে দেখা যায় সিলেটি দর্শকদের মিছিল। দুর্দান্ত ঢাকার বিপক্ষে এবার তাদের আশাহত করেননি বিশেষ জার্সি পরে নামা মোহাম্মদ মিঠুনের দল।পঞ্চম ম্যাচে হারের পর দিন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে বিরতি নেন মাশরাফি। আগের ম্যাচে বাদ পড়া সহ-অধিনায়ক মিঠুন পান নেতৃত্ব। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে কাঙ্ক্ষিত জয় এনে দেন।


শুক্রবার (০২ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিং করতে নেমে ঢাকা ১৪২ রান তোলে। তাড়া করতে নেমে রিচার্ড এনগারাভার তোপে ১২৭ রান করে ঢাকা। ১৫ রানে জিতে ষষ্ঠ ম্যাচে প্রথম জয়ের দেখা পায় চায়ের নগরীর দলটি।লক্ষ্য খুব একটা বেশি না হলেও ঢাকার কোনো ব্যাটার থিতু হয়ে লড়াই করতে পারেননি। ১৯ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দলটি। সেই ধাক্কা আর সামলাতে পারেনি ঢাকা।


শেষ দিকে ঝড় তোলেন তাসকিন আহমেদ। তার ক্যামিওতে হারের ব্যবধান কমায় ঢাকা। তাসকিন ১১ বলে করেন ২৭ রান। স্বীকৃত টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস।২০ রান আসে অ্যালেক্স রসের ব্যাট থেকে। এ ছাড়া সাইফ হাসান ১৭, সিয়াম আইয়ুব ১৩, গুলবাদিন নাঈব ১২ ও মোসাদ্দেক হোসেন ১১ রান করেন। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি।


সিলেটের হয়ে একাই ৪ উইকেট নেন এনগারাভা। এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া  ২ উইকেট নেন রেজাউর রহমান রাজা।


এর আগে মিঠুনের ফিফটিতে ভর করে ১৪২ রান করে সিলেট স্ট্রাইকার্স। মিঠুন ৪৬ বলে সর্বোচ্চ ৫৯ রান করেন। মিঠুনের শুরুটা ছিল ধীরগতির। ১৩ রানে ৩ উইকেট হারানোর পর ক্রিজে আসেন সিলেট অধিনায়ক। প্রথম ৮ রান করতে খরচ করেন ১৪ বল।এরপর ধীরে ধীরে খোলস ছেড়ে বের হতে থাকেন। ৩৬ বলে দেখা পান ফিফটির। ফিফটির পর অবশ্য বেশিদূর এগোতে পারেননি। ১০ বল খেললেও রান করেন ৮! সামিত প্যাটেলের ব্যাট থেকে আসে ৩২ বলে ৩২ রান। শেষ দিকে ঝড় তোলেন আরিফুল হক। মাত্র ৯ বলে ২১ রান করেন তিনি।


ঢাকার হয়ে দারুণ বোলিং করেন শরিফুল ইসলাম। ২৪ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেটে নেন। স্বীকৃত টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া ২ উইকেট নেন আরাফাত সানি। 

ads

Our Facebook Page